বুলেটে পাজঁর ছুতে পারে, দেখ চেয়ে ছেড়েছি
কাঁচা সংসার এই ভেবে, আমিও হাঁটব, একবার অন্তত:
তোমাদের পথে, জননেতা, আমারও চাই বেশ সেই সকল চাকর
ব্যবহারে কেটে যায়, প্রহরী বা সৈনিক যাদের বল সারা জীবন ।


নির্বাচিত হতেই হবে এই তো চেয়েছে তোমাদের গলিত সংবিধান
এবার আমিও চেখেছি বেশ ঘটা করে, শিখেছি একটু একটু
তাইতো কোটি মানুষের লিখিত প্রতিনিধি
সাথে নিয়ে কোটি লোকের মিছিল প্রমাণে
আমার ভোট মেপে যাও, চেখে যাও, ছুঁয়ে যাও
আমার ভোট জীবন্ত, আমার সাথে মিছিলে
ঢের খাঁটি আমার নেতৃত্ব, এটাই তো গণতন্ত্র !


এবার আমি গণতন্ত্রের রক্ষক - পুতুল তোমায় বানাবই !
এবার আমি গণতন্ত্রের নেতা - এবার রক্তের স্বাদ ঠোঁটে।