যাই যাই করেও যেতে পারি কোথায়,
উঠে আসি বিছানায়, আধো কালো বিছানায়
আমার কবর খোঁড়া, স্যঁত স্যঁতে কবর খোঁড়া
তোমার বুকে, উঁচু স্তনের বুকে, প্রিয়তমা।


কতবার ভেবেছি এই শেষ, আর দাঁড়াবো না পিছু ফিরে
অনুতাপের বিকেলে, যে পথ আঁধার হত, শব্দের আলাপনে
সেই পথে আর, দুজনের ঘন চুমু দীর্ঘতার
দ্বিধা পেরিয়ে, পারবেনা ছুঁতে, এবার দাঁড়াবই ঘুরে একবার।


ঘুরে দাঁড়ানোই ভালো, ভেবেছি অক্লান্তে নিত্য  
তোমার শরীর আর প্রেম হাতরে আরও অসংখ্য
মননে চেয়েছি হয়ত - এই ভেবে, এবার থামাই ।


থামাতে চেয়েছি ষোড়শীর ভোরে,
থামাতে চেয়েছি
পানকৌড়ি আদরে ডুব চোখা গভীরে,
কিশোরীর রূপ, রূপা বলে কতবার ভেবে
থামাতে চেয়েছি, কিছু কথা সস্নেহে বলা যেত
হয়ত,
বলিনি সে সময়, অছিলায়, কে যেন নিত কেড়ে?
যেও নাকো ওই সুললিত বুকে,
ওই সুললিত বুক আমার নয় জেনে
থামাতে চেয়েছি অধিবাস
অনর্গল দিনলিপির হা-হুতাশ !


থামতে থামতেও থামেনি কখনো,
যাই যাই করেও যেতে পারি কোথায়?