( আজ কবিতা লেখার মন নেই ।তাই পুরানো একটা কবিতা দিলাম একটু এডিট করে। )


কপালে কপাল ঠেকাও বুকে বুক
নিলামি বর্ষায় ভেজা স্নাত দুঃখ সুখ
একবার - এক আদিম ঘোরে
জড়িয়ে সাপের মতো মেঘ ঘন ভোরে
নেমে আস এই উপদ্বীপে, তারুণ্যে বারুদ
যুগ যুগ যুগান্তরের প্রেমের কামজ দূত।


দেখ সব ভেসে আছে -- আমাদের শব
সন্তানের মুখে - অলস মুখে
আহা এই তো সেই ভিজে মাটির ভার
নিয়েছিলে এতকাল । শুনিয়েছিলে এত জয়ের উল্লাস
আশ্বস্ত ছিলাম বুঝি , সকল তিথি জেগে ...


দুচোখে হাজার সুন্দরের স্বপ্ন
একদিন আমার সন্তান  
সকল অনিয়ম কেটে  ঘুমোবে অঘোর
দুশ্চিন্তার প্রায়শ্চিত্তে ।