সিঁড়ি


- ছোট কবিতা
কবির চোখে থাকে সুন্দরের সিঁড়ি
কবির চোখে থাকে অতৃপ্তির সিঁড়ি।


সিঁড়ি বেয়ে ওঠা যায়, সিঁড়ি বেয়ে নামা যায়
সিঁড়ি বেয়ে নামা যায়, সিঁড়ি বেয়ে ওঠা যায়।


কবির চোখে থাকে সিঁড়ি সুন্দরী।


(আজ আর লেখা নাই । আজ ছোটর কবিতাকে খুব ভাল বেশিছি , তাই একটা ভাব লিখে দিচ্ছি)


কবি সুন্দরের পূজারী । এই সৌন্দর্য তিনি সারা জগত ময় খুঁজে ফেরেন । তারপর মেয়ে জ্ঞানে সে খুঁজে পেতে চায় কবিতায়। এ যেন সিঁড়ি বাওয়া। একবার সে মিশে যায় । একবার সে আরোহণ করে আবার অবতরণ করে। কখনও কখনো কবিতা নিজেই আসে যায়, এযেন প্রেমিকার সাথে সঙ্গম, কিছুতেই শেষ হয় না, ফুরায় না জীবনের লেনদেন।  প্রত্যেক বার তৃপ্তি নিয়ে আসে আরও সুবিশাল অতৃপ্তি - তাইতো হাজার সঙ্গমেও হৃদয় তখনো তাকে চায়-- আর এযেন কবির সিঁড়ি সুন্দরীর দিকে চেয়ে থাকা ।