থাবা বসিয়েছ বুকের কত জায়গায় জানিনি কখনো
রক্ত ঝরেনি চোখে তাই গোননি একবারও
হাত খোলা হাতে আর প্রেম ছাড়া বুকে
আতর দিয়ে দিয়ে আজ নিশ্চিহ্ন শবে -- শেষ চুমু নির্দ্বিধায়


তোমাকে রোজ একটু একটু করে ভুলি  
বাঁকা রোদ্দুরের মত তরল বুকে আঁকি
প্রথা ভাঙ্গা শ্যাম্পেন প্রেমের ফুলঝুরি
সেই বাঁধ ভাঙ্গা জিজ্ঞাসা, সহস্র পূর্ণ করে
ঝেঁপে দেয় বিদ্যুৎ বিদ্রোহ - সন্দেহ


এই ভাবেই কথা ছিল তবে, সময়ে
কিছু ক্ষণ বুকে রবে শ্যামল নিঃশ্বাস
তারপর মাটি আর পানিতে দেব শরীরী আগুন
সন্দিহান সময়ের চোখে মুখে কত কথা হরফ-হীন
ভুলে যাব একটু একটু করে রোজ - তোমায়।