আমি যে বিরক্ত হই সে তুমি জান
পাল্টানো ঘ্রাণে এখন কিছু আর যায় আসে না
ঘামে ভেজা নদীতে পানি থাক আর না থাক
আমি ভিজে গেলে তুমিও ভিজে যাও ।


এরপর কি থাকে, কতক্ষণ জেগে থাকে লোমকূপ
সমস্ত প্রেম নিয়ে এযাবত? নাকি পাশাপাশি লাশ
ঘুরে আসি রাতজাগা অন্ধকার সাথে !


আমার দুদণ্ড যায় নির্বাচনে আরও ভালো
আরো ভাল কিছু বেদনার অভ্যেস
এ শরীর ও শরীর সকলই নিরুদ্দেশ ।