শ্মশানে্ বেদনার স্ফুলিঙ্গে এইমাত্র শেষ হলও যেন বিসর্গ কথা
পুড়ে যাচ্ছে জীবনের সমস্ত ঋণ, স্নেহের হয়ে থাকবে হয়তো
এতদিন-কার না বলা কথাও
পুড়ে যাচ্ছে  
মুখ-ফুটে
বুক-ফুটে
হয়নি ভুলেও বলা, বা আরও বেশি ঘন চুম্বন
বাকি ছিল
বাকি ছিল এইসব দিনরাত ফেলে আরও কিছু দিনরাতে যেতে
আরও কিছু মোহনায় প্রেমে
আরও কিছু সহসা বাঁধা ভাঙ্গা পরাজয়ে অজেয় হয়ে ওঠা
একবার নিরন্তর প্রেমে ভাসা একদিন সারাসময় সারাক্ষণ !


কিছুতো হয়ে ও ছিল তবে, বুক ভরে রেখ যাওয়া
এ যাবত কথা গুলো আরও একটি বুকে হয়ত ক্ষণিকা


পুড়ে যাচ্ছে "কমলিকা"
লাল পাড় শাড়ি ঘন সোহাগের
রেখে যাওয়া এতদিনকার কথা সুবর্ণ তীরে
নিখিলেশ,
পোড়ায় শব
বিগত দিনগুলো
বিগত কথা ......