দাঁড়িয়ে থাকি হয়ত এই কোলাহল ভাঙ্গা জ্যোৎস্নায়
টুপ করে বিবর্ণ চাঁদ খসে গেলে হদিস হব একদিন
যারা চলে গেছে,সন্তান এই পৃথিবীর প্রেমে রাতদিন  
বুকে করে কোথাও কোন কোন অর্থময় বেঁচে থাকায়


তারতো দশ বাই দশে ঘরে  
রেখেছিলে জীবন, একই ভাবে
জমে ছিল সম্মান থরে থরে
হৃদয়ে বা আরও কিছু চেতনায়
সময়ে বলে যাওয়া শব্দ, এতকালের শব্দ
শিখেছি বলেই মনে হয় আরও
কিছু আপাত অর্থময় হবে হয়ত
এই অনর্থের না বলা কথায়


সত্যিই কি সব কথা বলা যায় না বলেই
সকলের এই চরম নিশ্চিত অনিশ্চয়তায়
এত প্রেম দাহ হয়, দেবতার সুধাময়ে বাঁচা
এত অতুষ্টি লাগে, ভুলে যাই বিবর্ণ চাঁদ খসে গেলে
একদিন হদিস হব পৃথিবীর এই দশ বাই দশ ঘরে।