আমার প্রেমে প্রেম-হীনতা একটি শর্ত
এযাবৎ জীবনীর ফিকে ইতিহাসে
বিরতিহীন প্রেমে প্রবল বিরক্তি তাই
এ সকল কথা তোমাকে জানাতে চাই


জামার বোতাম গুলো খুলে দেখা যেতে পারে
নখের আঁচরগুলো এখনও যায়নি মুছে পুরো
আবারও সেজেছি প্রেমিক বসনে রোশনাই
এ সকল কথা তোমাকে জানাতে চাই

একাকীত্বের চাঁদরে ঢাকে না রাত
ভিজে ঠোঁটে নামে না ক্লান্তির রেশ
অতীত রাখেনা মমতায় ঘেরা ঠাঁই
এ সকল কথা তোমাকে জানাতে চাই


কথা কি দিয়েছি কোনদিন কোন আঁধার
আদরে ভরাবো তোমার গোপন বুক
অনতিক্রম সুখের ছোবলে বনসাই
আমার প্রেমে, অহর্নিশ প্রেম-হীনতার দেখা পাই
এসকল কথা তোমাকে জানাতে চাই ।