এই বুনো পাখিদের বনে
ছড়ালাম তোমার খবর
একদিন ফিরে এস একা
শিতের প্রিয়তম রোদ দেখে  
অনেক না শোনা কথাগুলো
এবার শুনতে চাই নিশ্চয়
না বলা কথাগুলো এবার
বলতে চাই অকারণে
এই বুনো পাখিদের বনে


এখন গভীর কালো রাতে
তারারা চলে গেছে বহুদূর
সবকথা রাখা হয়না বলেই
এখন কথারা পথ হারায়
ঠিকানা খুঁজেছি বহুদিন
এমন বলিনি কোনদিন
সমস্ত সকাল ধরে মিষ্ট
ডাকেনি কোন অকারণে
এই বুনো পাখিদের বনে


ভেবেছি থেকেছ বেশ ভাল
অনেক না জানা দিনের পরে
রেখেছি কবর খুঁড়ে স্মৃতি
জমানো বেদনার ঘর ভরে
দেখাতে চাই সেসব একা
শিতের প্রিয়তম রোদে ভিজে
থেমেছে হারানো জয় মনে
এই বুনো পাখিদের বনে