কিভাবে এমন ভাবে গড়াল একটি রাত
দেখ চেয়ে পুড়ে যাচ্ছে অজস্র সূর্য হৃদয়ে
প্রেমে অপ্রেমে কোথায় যেতে চায় সময়
যেখানে হাজার যুক্তির কথা ভেসে বেড়ায়  


তুমি কি বলেছ কথা এই ভেবে তালে, ফুরাবে একদিন
ধরে রাখা প্রেমের অণু রাত জাগা বিষাদের স্বাদে সেদিন
তুমি কি বলেছ কথা এই ভেবে তালে, ততদিন থেকে থাকবে
আমাদের বিশ্বাস বিশ্বাসের অসম্পূর্ণতার সম্পূর্ণতায় বেঁচে
ভালবেসে এই মানবিক এবং মানবীয় স্পন্দনের বাইরে গিয়েও
তুমি কি বলেছ কথা এই ভেবে তালে,এই জীবনেই থেমে যাবে
সহস্র সংজ্ঞার ভারে আক্রান্ত উচিত অনুচিতের ধমনি
বয়ে যাবে স্বাভাবিক রুধি অকাতরে প্রেমে,দেখ চেয়ে এই রাতে
তোমাকে বন্দনা করেই এসেছে প্রথা - তুমি তাকে বল "বিয়ে"
দেখ চেয়ে এই রাতেই শুধু তোমাকেই জাগাতে ইতিহাস বা প্রতি-ইতিহাসে


কিভাবে গড়াল বল তালে এই রাত -- ভালবেসে  
তোমার গন্ধ টুকু ছড়াল ভোরের আকাশে অবশেষে ...