সমস্ত শব্দগুলোর কোমল ত্বকে খুঁজেছি অনবরত
কোথায় কত প্রাণ ঘুমিয়ে আছে, বিশ্বাস তাকে বলি
এতকাল বলে গেলে আমার মুখের দিকে মুখ রেখে
আগামীগুলো যেন সহসা তোমার চোখে চোখে দেখে


আজ সেই বিন্দু বিন্দু আগামীর টান গেছে ভেসে
শব্দে ভাসে না তোমার মুখখানি গভীর রাতের মত একা
প্রাণের সীমিত সময়গুলো উবেগেছে কবে মনে হয়
একা একা পথ হেঁটে হেঁটে পথিক হয়ে গেছি যখন


একটিও শব্দে আর ভরসা আসে না কেন
মনে হয় পাল্টে যেতে পারে খুব তাড়াতাড়ি
যত দ্রুত বর্তমান অতিতে হেঁটে যেতে চায়


বিদ্রোহ আর বিপ্লব
পুড়ে যায় সমস্ত লেখা এতদিনকার প্রেমেতে ছোঁয়া চিঠি
কোথায় অস্তিত্ব এতদিনকার কোথায়
আবার পা বাড়ায়