অন্ততঃ আরও একবার
ভোরের কুয়াশা ভেজা ওই মুখে
মুখ রেখে যেতে চাই
শতকালিন যুগ থেকে যুগের আড়ষ্টতা ভেঙ্গে
অন্ততঃ আরো একবার বলে যেতে চাই
অজগরের বিষ ঢালা তোমার কুন্তীয় জীবন
নাই বা হলো আর কোনদিন জানা এই সকল নাগরীকে !


কি বিশ্বাস বলো বিধাতায়,
ছোঁ মেরে নিয়ে নিলে এই চেতনার শ্বাস
অর্ধপূর্ণ বাসর আর রবে কি জেগে ?
শিশিরের ফেনায় কি তোমাতে আর পাব
তেমনই খোলস শূন্যে দেহে ?


কি বিশ্বাস বলো বিধাতায়!
অন্ততঃ একবার ছুঁইয়ো তবে ঠোঁট
পরে থাকা নিথর বেদনার দেহে ...।