এভাবে বিষণ্ণ করে কিই বা এসে যায় বল
সকল কথা যে পালন হবেনা সেতো একেবারেই জানা
সব বৃষ্টির জল ঝরে না সকল মেঘ ফাঁকা করে যেমন
তেমন কি কেঁদেছি প্রহর জুড়িয়ে কোথাও অনায়াস !


তোমার লাল চুড়ির হাত,
বেগুনি ওড়না ঢাকা বুক আর, কত ওঠানামা টানাপড়েন
এইসব নিয়েই কি রাতগুলো বুড়ো হত বিষাদের বেদনায়
নাকি,আরও কিছু কথা বলে গেলেই, আর কোনও কথা  
ভীর করে বারে বারে, দেখাত না অজুহাত ...।


সে থাক, দেখে নাও ধুলো মুখে, বেয়াদব রাজনীতির
জ্যামিতিক শরীরই ব্যবহার, তোমার আমার আর
যারা চলে গেছে, আমাদের মত সারারাত শুধু প্রেমে
ডুবেছিল বলে, এ-জগত তার শোনেনি একটিও ভাষা ...
তোমার আমার মত বিষণ্ণ বৃষ্টিতে ভেজা ভালবাসা ...