দুরন্ত এক বিপ্লব
নিশানায় একরত্তি
জীবনের ভালোথাকার
মডেল, সবাই রাজনৈতিক
সবাই শাসক হতে চায় ।


বেনামি আকাশ বেআবরু
ভাষণের শব্দে গোঙ্গানো
মৃত নকশা মৃত সভ্যতা
পুনরুদ্ধারের দায়ে,
চেনাজানা ভোটার
চলে যাচ্ছে বর্তমান থেকে ক্রমাগত
অতিতে কুরবানি বা সম্প্রদানে


এই সমর্পণ দুষ্ট
এই কুরবানি পক্ষপাত
রাজনীতি না হলে,
জীবনের আর একমডেল হতেই পারে
সকল খুন বন্ধ হোক।