অনেকগুলো ভালদিন
অনেকখানি একসাথে থাকা সময়
ঢেকে যায় অনায়াসে
কিছু কিছু খারাপ মুহূর্ত
সামান্যকিছু মতের অমিলে
সব ভালগুলো কেমন ফাঁপা
সিঁড়ী বেয়ে বুক চেপে
ভোরের কুয়াশা ভিজে
হারায় সমস্ত ঠিকানা
বিদায় প্রেমিকা


কিছুক্ষণ আগের হাতে রাখা হাত
নিতান্ত আপোষে নত সংঘাত
ফ্রিজের ঠাণ্ডা কাঁচের জগে
ভীর হওয়া বুনো অভিযোগে
জানি আর স্বরলিপি হবে না লেখা
বিসন্ন বিসাদে ঢাকা
বিদায় প্রেমিকা ।


চেয়েছি কি এমন সত্য, এমন প্রেমও
বুক ভর্তি হাহুতাসের জবাবি সারাংশ
চলে যায় শত তারা জাগা একাকীত্ব
বিদায়ি দোসরে ক্ষত
পুঁড়ে যায় শরীরে চিহ্ন অমৃত
একান্ত কান্না
সময়ের দোষ, সময়ের খামোকা
সমস্ত পৃথিবী জুড়ে একা
বিদায়, বিদায় প্রেমিকা।