হাটতে পারিস আমার সাথে যতটা পথ খুশি
শুধু কাঁধের থেকে হাতটা নামা,
যা যা কথা বলতে চাস, বলতে পারিস
যেমন খুশি তেমন !


প্রেমে পড়লে জানাতে পারিস,
ভাল লাগলে জানাব।
চুমু,আদর এসব হবে, হতেও পারে এর বেশি
কিংবা আরো ভবিষ্যৎ।


কোন কিছুই নতুন যে নয়,
সবকিছুই চলতে পারে,  
যেতেও পারি অন্য কোথাও,
তুই ও যেমন পারিস বটে।


রং বেরঙ্গের দোহাই ছেঁড়ে
মেনে নিয়েই বাঁচতে চাই
দুঃখ সুখ কষ্ট বিষাদ
নিজের কাছেই অবসাদ।


দোহাই তোর, ভালবাসি বলেই
বাড়াস না আর আকাঙ্ক্ষা,
আমার এ পা বাড়াবে না আর
তোদের ডাকা মিছিলে,
বিচার চাই না
ভাল মন্দের
যেমন খুশি তেমন থাক ।


আমার প্রেম কেটে গেলে
তোর কেন এত আপত্তি!