আসমানীদের দেখতে যদি, তোমরা সবে চাও,
রেল কোলনী মালিবাগ, আর মিরপুরেতে যাও।
সেথায় গেলে দেখতে  পাবে বসত করে কারা?
পঁচা বাসি উচ্ছিষ্ট খেয়ে বেঁচে আছে যারা।
ঢাকা শহর জুড়ে আছে তাদের বসবাস,
সবার সাথে বাঁচবে খেয়ে-একটু তাদের আশ।
দেশ-বিদেশে বলি সবাই আমরা এখন ধনী,
স্বাবলম্বি সবাই মোরা, নয় তো কেহ ঋণী।
অর্থনীতি ভাল মোদের,শাসন পুলিশের,
কেউ ধনী, কেউ ফকির আবার
কেউ পায়না সঠিক বিচার নালিশের।
আসমানীদের বাড়ি যেন,
জির্ন ভূতের কুটির,
কাগজ দিয়ে রাখছে ঢেকে,
আসমানীদের শরীর।
এমন দেশে বসত মোদের, নেই দেশের প্রতি মায়া,
রাজারা সব বাঁচছে পেয়ে ভীনদেশীদের ছায়া।
জাতির ইচ্ছে বলি দিয়ে রক্তের হলি খেলে,
স্বদেশ ছেড়ে বিদেশ বিয়ে করছে রাজার ছেলে।
দেশের প্রতি একটু মায়া থাকলে রাজাদের,
বুলেট বোমায় পারত নিতে প্রাণটি প্রজাদের?
লক্ষ কোটি আসমানীরা এদেশ পানে আছে-
যারা দেশের দ্বায়ী মহারাজদের মুখটি চেয়ে বাঁচে।
কখন কেবা তাদের দেবে একটি খুশির খবর,
সেই খুশিতে জ্বলবে আলো বন্ধ হবে আসমানীদের কবর।