অবসিত জীবনের সারা প্রহর
শুধুই আমার, ফিরবে না আর।
উড়ে উড়ে চলে গেলো সকল বেলা
ক্ষণিকের স্বপ্ন যেন, মিলন মেলা।
স্বপ্নের ছবি গুলো ভরা এ্যালবামে
হৃদয় মিশে আছে স্মৃতিভরা খামে।


অনাগত গুচ্ছ সময় আমার নয়
নিয়তি আমার চলমান সময়।
বৃক্ষের মরা পাতা শুধু যে তোমার
ঝড়ে যাবে নিশ্চিত অষ্ট প্রহর।


বলো নাকো মিথ্যা হৃদয়ের কথা
বলো নাকো ভঙুর শপথের কথা।
হতে যদি পারতাম যাদুর পরশে
দীর্ঘ ফুলেল সময়, তোমার জীবনে।
অবসিত জীবনের সারা প্রহর
শুধুই আমার, ফিরবে না আর।