ক্রন্দন করি তোমার কাছে ভোরবেলা
দগ্ধ করে কি গত দিবসের হতাশা?
ক্রন্দন করি তোমার কাছে দুপুরে
মনে আশা, তুমি কৃপাদৃষ্টে চাইবে।
ক্রন্দন করি তোমার কাছে বিকেলে
সকল গ্লানি যেন প্রশান্তি বয়ে আনে।


ক্রন্দন করি তোমার কাছে সাঁঝবেলা
জবাব দিও তুমি, এ মোর প্রার্থনা।
ক্রন্দন করি তোমার কাছে মাঝরাতে
মন বলে, তুমি আসবে কাছে নিভৃতে।


নিজের তৈরী খাদে, আমি নিপতিত
চারিদিকে অন্ধকার, আশা তিরোহিত।
শত্রু পিশাচ ঘৃণ্য উল্লাসে মাতোয়ারা
নিরাশার কালো-মেঘ, আমি দিশেহারা।


ক্ষমা চাই তোমার কাছে দু’হাত তুলে
মার্জনা করো প্রভু, যা করেছি ভুলে।
সবে ক্ষমিলে আমায়, হলো অবসান
প্রশান্ত হৃদয়, শুরু হলো উপশম।


সকল প্রশংসা তোমারি, হে দয়াময়
ভালোবাসা তোমার, করে ঋনী আমায়।
সুস্থ দেহ-মন আজ, শোকরিয়া তোমার
নতজানু চরনতলে বিশ্ব-বিধাতার।।