বিশ্বাস করি, বৃষ্টির পরে রোদ হাসে;
কঠিন আঘাতের পরে অর্জন আসে।
বিশ্বাস করি, বাঁকা পথে চলা ভালো না;
হীন-স্বার্থপর কখনো দান করে না।


বিশ্বাস করি, দ্বিতীয় সুযোগ আসে জীবনে;
ছন্দপতন হয় রোমাঞ্চভরা জীবনে।
বিশ্বাস করি, মৃত্যুর পর জীবন আছে;
অবধারিত মৃত্যুর পর পূনরুথ্থানে।


বিশ্বাস করি, প্রথম দর্শনে ভালোবাসায়;
সুযোগ পেয়ে প্রতিশোধ নেয়া সঠিক নয়।
বিশ্বাস করি, হৃদয় গলে অশ্রু ঝরে;
সুন্দর হাসির জয় পৃথিবী জুড়ে।


বিশ্বাস করি, স্বপ্ন কখনো হয় সত্যি;
শুধু খন্ডন হয় না আমাদের নিয়তি।
বিশ্বাস করি, মন্দের মাঝে বাস করে ভালো;
প্রতি হৃদয়ে জ্বলে সত্য এক ভালোবাসার আলো।