গাছের পাতা পড়ছে খসে সন্তর্পনে
অকুতোভয় শহীদ ভাইয়ের কবরে;
পাতার আঘাত লাগে না যেন গায়
ভালোবাসার আঁচল পাতা, চিরনিদ্রায়।


সোনা রবির কোমল আলো পড়ছে এসে
বরকত জব্বার সালাম রফিকের কবরে।
আলোর মাঝে হাসি ছড়ায় তাদের ভালোবেসে
ম্লান হবে না তোদের স্মৃতি সূর্য হেসে বলে।


নিবিড় মায়ায় মাটি-মায়ের বুকের মাঝে
মিশে আছে ফেব্রুয়ারীর দামাল ছেলে।
ফিসফিসিয়ে বলছে কানে একটু সবুর করো
ত্যাগের মূল্য পাবে তুমি সুনিশ্চিত জেনো।


রূপালী চাঁদ জোছনা ছড়ায় মৃদু মৃদু  হেসে
ফুলের সুবাস বিলায় বাতাস সকল গোরে।
ভাষার জন্য রক্ত বয়েছে সোনার বাংলাদেশে
সালাম জানায় সারা বিশ্ব স্মৃতি নিয়ে বুকে ।।


“বাংলা আমার ভাষা”