তোমাকে পাইনি বলে
কত রাত কেটে গেছে নিদ্রাহীন
খোঁড়া অজুহাতে ফিরিয়েছে মোরে
নিঃস্ব রিক্ত আমি এক অর্বাচীন।


তোমাকে পাইনি বলে
ঘূর্ণিপাকে চলেছি তলদেশে
হতাশার দীর্ঘশ্বাস সারাবেলা
হৃদয়ের পাড় ভাঙছে উল্লাসে।


তোমাকে পাইনি বলে
আমি নদী ভাঙা ভিটে হারা
দুরপানে আছি নয়ন মেলে
দেখবো তোমারি ছায়া।।