হরতাল হরতাল
নেই কোন লয় তাল;
চারিদিকে গোলমাল
ফোটে শুধু ককটেল।


ক্ষমতার কোন্দল
ধুসরিত ধরাতল;
আগুনে জ্বল জ্বল
রাজপথ উত্তাল।


জনগণ চঞ্চল
বাড়ে কমে মনোবল;
পুলিশের টিয়ার শেল
চোখে জল ছলছল।


অসহায় দুর্বল
চেয়ে থাকে ফ্যালফ্যাল;
পুলিশের পেট্রোল
ছুটে চলে দমকল।


তালগাছ ভাগফল
পেতে চায় সব দল;
জনতার মঙ্গল
মনে হয় জঞ্জাল ।।


অক্টোবর ২৭, ২০১৩।