শখ আমার জাগতেই পারে তোমাকে না চিনে
তুমি কত কিছু করতে চেয়ে করেই ফেলো দেখে
কিন্তু ভয়! যেটা তাড়াতে পারি না কিছুতে
ঐ কাশবনের ভিতরে  যায় না কেউ সহজে
জুয়া অথবা নেশার জন্য যে-বা যায় ফিরে না আর
মাঝে মাঝে মেয়েলোকের লাশ খায় শকুনে শেয়ালে
ওরা আসে না স্বেচ্ছায়, অজান্তেই চলে আসে ফাঁদে পড়ে


তোমাদের পিকনিকের আয়োজনে প্রমাদ গুনি
চাঁদা দিয়ে কেউ কি করে যায় ঐ কাশবনে
যেখানে ভিড়ে না জেলেরা
কেবল  বিজয় উল্লাস করে রক্তের হোলি খেলুড়ে
টুকরো টুকরো দেহ, রক্তের দাম দেয় ধূলায় মিলিয়ে


এখন আবাদ নেই, চাষিরাও আর যায় না সেখানে
অনাবাদী পড়ে আছে আঙিনা কত
গত রাতেও গজবে পুড়েছে কারো সম্পর্ক ডালপালা
বংশানুক্রমে ধারাবাহিক দৈত্য শত্রুভাবাপন্ন
নেমেছে উত্তরাধিকারের সংখ্যা হিসাব করে


বিশখালির চরে এমন আয়োজনে
দেহে মোর কটা ধর যাব তোমাদের সাথে
ভয়টা তাড়াতে পারি না আজো কিছুতে