গোপন প্রিয়ার মত তুমি আড়ালে থাকো,
তোমারে আমি কখনও বুঝি নাকো।
দেখে যাও দূরে রয়ে, নীরবে আমারে,
জানিনে কোন বাঁধনে বেঁধেছি তোমারে।
কি আছে আমার, যা না চেয়েই পেয়ে যাও,
শুধু নয়নের সুখে না জানি কি করে হৃদয় জুড়াও !
বেনামি চিঠির মত,
ঐ গোপন দেখা লাগে প্রাণে,
জানি আছো,
তবু খুঁজে না পাই কোন খানে।


এ যেন বিন্দু !
আপন ছন্দে মগ্ন কোন গান-
আছে অবস্থিতি,
নেই কোন অবস্থান।


না হোক জানাশোনা,দূরেই তবে থাকো,
আমারে প্রকাশ রেখে,নিজেরে লুকায়ে রাখো।
আড়ালে থেকেই তবু সঙ্গে চল,
জানব আড়ালে আছে কেউ-
সেও ভালো, সেও ভালো।