তোমার দেশে আমায় করলে রাজা,
আমার নেই কিছু যা দেব বর-
আপনি এসে সেজেছ প্রজা,
দিয়েছ হৃদয়ের ঘর ।


আমি তো বাকি সবারই মত,একই সাধারণ-
ভেবে না পাই,কোন সে গুনে-
করলে আমারে বরন !


আমার বরণে জ্বালাও তোমার সন্ধ্যা গৃহে প্রদীপ,
কখনও বা আমার জন্য কপালের লাল টিপ।
যখন ঝরে আকাশ বেয়ে বৃষ্টি অবিরাম,
তোমার হৃদয় সিক্ত হয় স্মরনে আমার নাম।


রাজা নাম দিয়েছ আমার,চাওনি কখনও কিছু,
আমিই তোমার অনুগামি হয়ে নিয়েছি তোমার পিছু।
তোমার কাছে গিয়েছি হয়ে কাঙ্গাল প্রতিবার-
নিয়েছ আমার,দিয়েছ তোমার হৃদয়ের অধিকার।