বসে তোমার কাছাকাছি,
তোমার ওই চঞ্চলতা,এই হাসি,
আজ সবটা তার সত্য,
আজ এ হাসি বড় ভালোবাসি।


আজকের পথে আছে কিছু তাঁরা,
দিকের সন্ধান দিতে ক্লান্তি হারা,


কাল কোন পথে দেব পাড়ি,
হতেও পারে কোথাও পথের ছাড়াছাড়ি।


দূরে যাই যেখানেই,মন থাকে বড় কাছে,
মনের কোথাও অন্তত কিছু ভালোলাগা মিশে আছে।


কাল ওপথে যদি থাকে ঘন মেঘ,
আঁধারের আড়ালে যদি হয় উদ্বেক,


আজকের কিছু আলো,সঞ্চিত রেখো,
হৃদয়ের আলোতে আঁধার ঢেকো।


আজ কাছে আছি,কাছাকাছি আছে সংসার,
কাল যদি সরে যাই, ভুলে যাই সব দু'জনার।


তুমি তুলে রেখো মনে কিছু স্মৃতি,
আমার অপারগতায় না হোক তোমার অন্তত ইতি।


কাল যদি ভুলে যাই আজকের অনুভূতি যত,
মনে রেখো ভালোবেসে ছিলাম তোমায়-
একদিন অন্তত।


আজকের ভালোবাসার অধিকারে,
ক্ষমা কোর সেদিন আমারে।