দেখতে এলাম তোমায়,
আগেও এসেছি কত এমন সন্ধ্যায়,
কত শরতে,অথবা আষাঢ়ের শেষ বেলায়,
বল, কেমন আছ ?


তোলপাড় করা বুকের আঙ্গিনায়,
তোমার আমার স্মৃতির খাতায়,
খুঁজে পেতে আর একটি সন্ধ্যা,
বল, কেমন আছ ?  


আগের মতই আঁধার চারিদিক,
তুমি আমি মুখোমুখি ঠিক,
আগের মতই স্থির দেয়াল বিবর্ণ,
বল, কেমন আছ ?


পাড়ার ছেলেগুলো বুঝি খেলেনা বিকেলে আর?
সন্ধ্যেয় ঘরে ফেরার পথে করে না আর চিৎকার,
তবে কেমন করে কাটে বিকেল গুলো ?
বল, কেমন আছ ?


সাইকেল রিক্সার ঘণ্টা আগের মতই আছে,
কৃষ্ণচূড়ার ডালটা এসে গেছে জানালার বড় কাছে,
চপ সিঙ্গাড়ার দোকানিটা শুধু নেই আগের জায়গায়,
বল, তুমি কেমন আছ ?


স্কুলের বন্ধুরা কে কোথায় গেছে,
নোট আর খাতা গুলোর গুরুত্ব ফুরিয়ে গেছে,
সন্ধ্যের আগে বাড়ি ফেরার তাড়া আর আগের মতন নেই,
বল, তুমি কেমন আছ ?  


টিনের কৌটায় সঞ্চিত টিফিনের টাকা গুলো, কবে সব শেষ হল,
কোথায় যে হারাল সে কৌটা,কবে তার প্রয়োজন ফুরল,    
থিয়েটার দেখনা বুঝি আর?
বল, তুমি কেমন আছ ?


জানালা দিয়ে দেখা যায় গতকাল গুলো,
পুরনো কাগজে, চিঠিতে, কেবল জমা পড়ে আছে ধুলো,
বোঝাযায়, আগের সে পিয়ন আসেনা আর,
বল, তুমি কেমন আছ ?


পুরাতন স্থির হয়ে রয় যেমন, বদলায় না তার কিছু,
জীবন স্থির নয় তেমন, শুধু নেয় সে পরিবর্তনের পিছু,
আমি ও বদলে গিয়েছি অনেক,সবকিছু যেমন করে বদলায়,
বল, তুমি কেমন আছ ?


আগের ঠিকানায় যদি খোঁজ,পাবেনা আমায়,
ঠিকানা বদল করব আবার,
তাই দেখতে এলাম তোমায়,
বল, তুমি কেমন আছ ?