আমি আছি ছায়ার মত,
আমার দেহ কেবল জানে-
আমি আছি ঘ্রাণের মত,
আমার অস্তিত্তের নীরব টানে।
বুকের কোণে কষ্টের বাণ ভেসে এলে-
আমার মন বোঝে আমি আছি,
সুখের তোড়ে নোনা জল বয়ে গেলে-
খুঁজে পাই নিজেকে নিজের কাছাকাছি।


আমার সমস্ত অপারগতায়,আমার সমস্ত অপমানে,
আমার বেমানান তত্ত্ব কথায়,আমার সকল ব্যর্থ আহ্বানে-
আমি আছি।


আলো করে উদ্ভাসিত যারে,সে আমি সম্পূর্ণ নই-
আমার আছে উপস্থিতি অন্ধকারে,কিছুটা অন্ধকারেও আমি রই।


আমি আছি কিছুটা পাপে,কিছুটা নিষিদ্ধতায়-
আমি আছি কথ্য সন্তাপে ,আমি আছি অযাচিত নীরবতায়।