কিছু কথা বলব বলে এসেছি কাছে,
দিলে না অবকাশ-
ভয়ে যদি হারাও কিছু পাছে,
তবু এলাম সয়ে শত উপেক্ষা পরিহাস!


তোমার কল্যাণে আমার সুখ,
তোমার সুখেও তাই,
তোমার দুঃখে সুখ মেলাতে-
বারে বারে কাছে যাই।


সে ব্যথা হৃদয়ে গোপনে থাক রাখা,
যে ব্যথায় ছিল কখনও দু’জনায় অধিকার মাখা।
না বুঝে ফিরিয়ে দিলে তারে-
যে সঙ্গী ছিল তোমার চির আঁধারে।


আমারে হয়ত চিনেছ তুমি,
অথবা চেনার কিছুটা রয়েছে বাকি-
আগের ঠিকানায় রয়েছি আমি,
ফিরে এসো, বুঝলে নিজের ফাঁকি।