কে আছো জেগে এখনো ওগো নিবিড় অন্ধকারে ?
জেগে আছো জড়িয়ে ব্যথার চাঁদর,কাঁদছ বারে বারে ?
কে হারিয়েছ বাঁচার শেষ অবলম্বন,
সাথী করে জেগে আছ নিঃশব্দ ক্রন্দন ?
যে দিয়েছিল আশ্বাস ফিরে আসবে বলে ?
ভুলেছে কি সে, গিয়েছে দূরে চলে ?


কে আছ ওগো পথিক পথের ধারে ?
আলো নেভা রাতে, অশান্ত গাড় অন্ধকারে ?  
পথে বুঝি হারিয়েছ বাঁচার আশা ?
থেমেছ কি হারিয়ে তাই মনের ভাষা ?
কার মনের ব্যথা কেবল মনেই গেল রয়ে,
জানেনি কেহই তারে একাই গিয়েছ সয়ে ?


আমি ও আছি জেগে তোমার মত একাকি রাতের আঁধারে,
আমার পথ রয়েছে তোমার পথেরই ধারে ,
আমি খুলে রেখেছি আমার ঘরের দ্বার-
সে হৃদয়ের তরে, যার রয়েছে কিছু বাকি আজো বলবার।
ভালোবাসা যার হয়নি এখনো সারা,
তবু সাথি বিনে হৃদয় প্রেম হারা,
কে আছো ওগো পথিক বল মোরে,
হেথা আছে প্রেম অমৃত,
লহ লহ পরানটি শুধু ভরে।