ওরে সখা,যাসনে দূরে-
কাছে আয়, কাছে আয়,
কার জন্য কাঁদলি কতটা,
আমার কি তাতে আসে যায়?


বুঝিনে অতটা,জানি শুধু-
মন তোর কেমন করে,
তবু প্রেমের দিব্যি দিয়েছি সিঁথিতে,
যাসনে অন্য ঘরে।


বদলে যাবে, যাক অন্য সবাই
তোর কিসে আছে কম?
আগের মতই থাকব দু’জনে
না হয় এটাই রইল নিয়ম।


বহুবার তোর হৃদয় জ্বলেছে
ঝরেছি আমি হয়ে জল,
বাহুর বাঁধনে শুষ্ক হয়েছে
সিক্ত আঁখি ছলছল।


ঝরা ফুলের সুবাস যায়নি এখনও,
মালা গাঁথি ঝরা সে ফুলে,
পথের পরে নয়ন পেতেছি,
দুয়ার রেখেছি খুলে।


বেলা পড়ে যায়,দিন শেষ হয়
রাত আসে,বড় ধীরে
আগের মতই উতলা পরাণ
শুধু তোকে চায় ফিরে ফিরে।