এ নয় মোর অপরাধ,তবুও চাই মার্জনা,
কখনও গড়ি আপনারে,কখনও তোমায় করি রচনা।


কখন কাছে আসি,
কখন আনমনে ভালোবাসি।
কখনও বা যাই দূরে সরে,
আপনারই অগোচরে।  
ভ্রমি নতুন পথে ঘুরে ঘুরে-
লয়ে উদ্ভ্রান্ত মন পথিকেরে।
জেনো,
এ নয় মোর অভিপ্রায়, অকারণে কাঁদাব তোমায় ।
তবু চাই বারেবারে মার্জনা-
ফিরে ফিরে এসে, ও মুখ পানে হেসে
তোমারেই নবরূপে করব রচনা।