দুয়ারে দাঁড়ায়ে ভিখিরি আমি
আকুল পরাণের প্রসাদ নেবে কি ওগো তুমি?
আশাতুর হৃদয় কাঁপে থরথর
তনু মনে জাগে তৃষ্ণা প্রখর।
চরণের চলাচল স্তির
কর্ণ চিত্ত সকলি বধির।
শুধু এক ঝড় আন্দলিত করে গহীনে।
কে যেন সহসা গাহিয়া  উঠিল তোমার সুর মম
পুলকিত মন সহসা জাগিল অঙ্কুরিত তৃণ সম।
মুদিত আঁখি,শুষ্ক সুখের ক্রন্দন
সুপ্ত হৃদয়ে সরব হ্রিদ স্পন্দন।
তোমারেই কেবল উজাড় করে দিতে চাই এ অনুভূতি
এত আবেগ,এত প্রিতিখা, এত আয়োজনের একটাই আকুতি।
কি গান গাহিলে তোমারে পাইবো অতি আপন করে ?
তোমার চোখে আমার তৃষা মেটাব জনম ভরে।
চঞ্চল হিয়া ব্যাকুল হয়ে আমারি কথা কবে
আমার তরে তোমার ডালির একটি কবিতা রবে।
সহসা জাগিয়া উঠিল ইন্দ্রিয় শত শত
প্রবেশ করিলাম অন্দরে তায়
বাসনা লয়ে কত ।
ছুঁইয়া দেখি প্রতিটি ইটে তোমারি স্পর্শ জাগে প্রানে
যেন আমারেও ছুইয়া গেলে তুমি সকলি প্রানে মনে।
পুলকিত মন দুলিয়া উঠিল অজানা আন্দোলনে
তোমার স্পর্শ ছড়ায়ে দিলে আমার তনুমনে।
তোমারে কাছে পাবো বলে
এসেছিনু সখা,
ভরিয়া দিলে প্রান মন মোর
নাইবা দিলে দেখা।