যে ভাষা বোঝে সব হৃদয়,
যে কথা জানা,
তবু বারেবার সে কথা কয়,
অনুভূতি ছুঁয়ে যায় যে গান,
নিভৃতে শোনা যায় তারে,
স্তব্ধতায় পাতলে কান,
সবার আড়ালে যে স্মৃতি মনে দেয় দোলা,
হাজার প্রচেষ্টায় যে কথা যায় না ভোলা,
যেভাবে পর, আপন হয়ে যায়,
অজান মনের সন্ধান, যে কেবলই পায়,
মনের রুদ্ধ তালা খোলে নিছক যার স্মরণে,
এক অভূত স্পন্দনে জাগে হৃদ,
সুখের শিহরণে,
সেই বলে যে জয় করে প্রাণ মন,
তারই জন্য এতকাল প্রতীক্ষা,
এ কুহক জীবনের কতই আয়োজন