কাজল নয়ন কন্যার
কাজল চক্ষে হাসি
অমৃত করিল কন্যা
বিষের বাঁশি''


''ক্ষণে ক্ষণে চাহে কন্যা
পিছন পানে
লাজুক নয়নে
কন্যা মারিল বানে''


''হলুদ বরন কন্যা
ডাগর নয়ন
হাসিলে কন্যা আমার মরন''


''বারেক চাহিল কন্যা আহা
যেন আসমানেরি চান''


''মরি মরি
কন্যার রূপেরও বাহান
কন্যার রূপে মরিল
আসমানেরই চান''