নিস্তবতার ফুৎকার
মস্তিষ্কের চৌচালায়
ভাবনাগুলো নিঃশব্দ মার্বেল
শুধু গড়িয়ে বেড়ায়।


মাঝে মাঝে, ধ্রুবতার জ্বলে
গুন গুন গান চলে ছিটকানিবীহিন
মস্তিষ্ক মন্দিরে।
গেরুয়া রং এর চাদর বিছিয়ে
বসে থাকি,
যখন সীমা ছাড়ায় ঘুনপোকারঘ্যানঘ্যানানি।


মাঝে মাঝে, শূন্য মস্তিষ্ক খোলকটা
নিয়ে হেটে চলি
শাখাহীন গাছের মত চিন্তাহীন হয়ে।


মাঝে মাঝে, বিস্বাদ সময়ে
হাস্য করি আমিত্তের সাথে
রাণীক্ষেতে ভুগি
যখন চন্দ্র গ্রহন পড়ে হৃদে।


মাঝে মাঝে, সবই স্বাদহীন
ভাব জাগে, শূন্যে মিলাই।