কি দোষ ছিল আমার
শুধু তোমায় ভালোবেসে
আমি কি বৃক্ষ ?
নড়বোওনা চড়বোওনা
শুধু তোমায় ভালোবেসে ।



সে কোন মধুয়া বিষ
যা নিদ্রা স্খলন করে
যখন ভীষন পূণিমা উঠে
আমি তো আছাড় খেয়েছি
ঘুমাবো বলে।



ভালোবাসা আমার কাধে
চড়ে বসেছে
আর,মাথায় কাঠাল
ভেঙে খাচ্ছে
তার সুচারু পরিকল্পপনা মত
আর,আমি গুনে যাচ্ছি
অযুত নিযুত কোটি।



তোকে ভালোবাসি বলে,
পাড়ার কুকুরটাও
পিছু ছাড়ে না
তোকে ভালোবাসি বলে,
মাটিতে আমার পা পড়ে না।



তোমার আমার বড়ই মিল
তাইতো দেই সন্ধ্যার কিল