কিছু দিন থাকে শুধু
বিকেলের মত আলো দেয়
যাকে বলে কন্যা সুন্দর আলো
মাধুর্যতা ভিন্ন রূপ পায়
শুধুই কবিতা লিখতে ইচ্ছে করে
মাথার মধ্যে গিটটু লেগে যায়
কবিতার চরণ একে অন্যকে
ছাড় দেয় না।


কিছু দিন থাকে বুকে ব্যথা
নিয়েও
মন খারাপ হয় না
সব ফুলই মাধুর্যতা পায়
শিউলি,চামেলী,বেলী,হাসনা হেনা
ঘুরে বেড়ায়
মাধূর্যতা বাড়ায়।


কিছু দিন থাকে লোনা জলও
সুমিষ্ট লাগে
হাওয়া বাতাসের পরিমাপ থাকে না
কবিতা মাধুর্যতা পায়
জন্ম দেয় ক্রোধ ও মায়াহীন
এক কবির
এক সমুদ্র কালি নিয়ে যে লিখতে বসেছে
এভাবেই ইতিহাস সৃষ্টি হয়
এবং সৃষ্টি হয়ে এসেছে।