কথা ছিল অমৃতের স্বাদে
ভুলবো আপন আধাঁর
ক্লিওপেট্রা সাজে কেকাঁ ডাকে
চেয়ে থাকা আঁধার
কিংবা বেদুইন রমনী রহস্য
মরু প্রান্তে ছায়া
সাইবেরিয়া থেকে সাইপ্রাস
চেতন আমার চেতন ছোয় না
তোমায় নিয়ে মাতম করে।


আমি অনাস্বাদিত স্বাদ শিকারী
ঠোঁটের শেষ মধুটুকু শুষে
মাতম করে
বেদুইন রমনী মরু প্রান্তে ছায়া
সীমান্ত আমার সীমানা খোঁজে
চিলের পাখায় ভেসে
এমাথা থেকে তেমাথা
উতল দর্পণের মত নিতম্বে
নান্দনিক জিপসী ঢঙে
ছায়া কারুকাজ।


আমি অনাস্বাদিত স্বাদ শিকারী
কথা ছিল অমৃতের স্বাদে
সবুজ হব
সসুবাসিত গুল্ম বৃক্ষ
তোমার টান টান বেদুইন বক্ষে।