পাইনের বনে দেবদারু কিংবা অশ্বথ
তবু,ভাঙগা অর্গল দিয়ে ঢুকে পড়ে
বন্য বাতাস,
অরিএী,তবু তোমার চোখ নীল।


ক্যাকটাস  কিংবা গোলাপ,
কি চেয়েছিলে ?
দুটিই কণ্টক বেষ্টিত
তবুও, তোমার চোখ নীল।


আমি ঘাসের ডগার সবুজ
ছুতে চাইনি,
ছুতে চেয়েছি তোমার চোখের নীল।