নিরন্তর সঙ্গিহীন হয়ে
আমি হাটব ভেবেছিলাম
হাটব,সে রাস্তা যে রাস্তায়
বাম ডান নাই।


পথের প্রান্তে দেখা মিলল .....
সবে ঘুম থেকে উঠেছ
তোমার উল বুনানো শরীরে
প্রবল রাত জাগার ধুলো
এক চোখা হয়ে গেলাম
ভালোবাসি বলে সাম্যবসথা মেলে না।


দিবা চক্রের ফলে,
দিন আসে রাত পোহায়,
তোমার ভেজা ত্বকে,
নিদ্রা গমনের ছাপ,
আমি অনাহূত নই,
পরাভূত ও ...


দিবা চক্রের ফলে
দিন পোহায় রাত আসে।