অনেক বার চেষ্টা করেছি
হিজল বনের
সবুজে চোখ রাখতে
তদপুরি,চাইনি কেউ
আমায় পিষ্ট করে চলে যাক।


মেঘ গুলো অত খেয়ালি ,কেন ?


আমি তো ভরসা করেই
বসে আছি.....
কবে ব্যাঙ ডাকবে
বর্ষা কেন আসে না!


-  বর্ষাএলেই ব্যাঙ ডাকবে কেন?
- ব্যাঙ ডাকে বলেই বর্ষা  আসে!