কোন একদিন কোন এক মেয়ে সুপ্ত স্বপনে স্বপনীল হয়ে
আমায় কিছু বলতে চেয়েছিল,
আমি শুনিনি।
তার ছলছল চোখের টলমল দৃষ্টি কিছু দেখাতে চেয়েছিল,
আমি দেখিনি।
দোমড়ানো ডায়রির পাতায় পেনসিলের শুকনো কিছু আচড় ছিল ,
আমি পড়িনি ।


তবু আমায় জালা ধরায় সেই টলমল দৃষ্টি
নোনা জল.....অব্যক্ত ভালোবাসা
অকৃএিম  চাহনী


তবু,অব্যক্ত সেই ভালোবাসার অমীমাংসিত কাহিনী
বয়ে বেড়াতে আমায়,
বলে বেড়াতে আমায়,
সন্ধ্যার এই শেষ আলোর কাছে,
দুপুরের গরম হাওয়ার কাছে,
ডুব সূযের দিকে নতমুখ হয়ে,


আমি বলে বেড়াব এ কাহিনী
আমি বয়ে বেড়াব এ কাহিনী
উপকথার বেশে, গ্রাম্য পথে প্রানতরে।