কথা বলব না
কথার রাজ্যে আজ হরতাল


দৃপ্ত পায়ে
তুমি যত ফোটাও হাসির ফুল
জহুরীর চোখে তা
বিমর্ষ পদাবলী


আগের মত কিছু নেই
রাখব না বেধে তোমায়
বেধে রাখার মত কিছু নেই


হাসির কারখানায় জং ধরেছে
হেসে দেখার মত কিছু নেই


ডুব দিতে বল না আমায়
আমি সাতার জানি


হারাবোনা হারানো পথে
হেরে যাবার মত কিছু নেই