'হঠাৎ আবার জোছনা উঠল
ভূল করেছি বলে নয়
তুমি হাসি নিয়ে খেল বলে
জোছনা ও বিফলে যায়'



সে দিন জোছনা
উঠবে বলে
গম্ভীর মুখে বসে ছিলাম
মেঘগুলো ছিল বেখেয়ালি
কিন্তু,আকাশ ঢেকে দেয়ার
পরিকল্পপনায় রত
তখন,তুমি মেলে দিলে ডানা
অনুচ্চারিত হয়ে গেলাম
হয়ে গেলাম ছটফটে আলোক পোকার মত
হৃত সর্বস্ব।