আমাদের শহরের
শেষ বাতিটিও নেভেনি
নেভেনি,ঘুম আসেনি
জেগে আছি
হাজারো মাইল দূরে
চোখে চোখ চেয়ে
ঘুম আসে কি?


ঘুম আসেনি
আমরা জেগে আছি
তারা গুলো সাথে নিয়ে
ঘুম আসে কি?


শীত শীত ছোয়া নিয়ে
উষ্ণ চোখে
ঘুম আসেনি
তবু জেগে আছি
জোনাক জলা রাতের শিহরণে
আলেয়ার মত আলোয়
ঘুম আসে কি?