ঝড় তোমায় কিছুই করে না
আমায় কেবল নুয়ে দেয়,
আমি কি একলাই প্রকৃতির সন্তান ?



চলো পালাই ,
কোন  দূরবোধ্য রাস্তা ধরে
গৃহস্তালি প্রবল ইচ্ছা বিসর্জন দিয়ে ।



মেঘের মত মেলে রাখিসনা
তোর চুল ,
হোচট খেলে,আমার কি ভূল  ?



ট্রাপাজিয়ামের সকল বাহু সমান
নয় ,
সমান বাহু  বাড়িয়ে দিয়েছিলাম
তোমার মনে ঘষে চলা
আমার অসমান বোধ গুলোর
জন্য
যা সমান নয় ।



তুমি আমার মনে করো চাষ
আর, আমি করি হাঁস-ফাস ।


চোখে চোখ রেখে
আমি তাকাতে পারি না
নিঃশ্বাস আটকে আসে
বেচে যাই.........হেসে ফেল বলে ।