কি যে কুক্ষনে দেখা হয়ে ছিল
সে দিন ,
না হলে-
রিক্সা, সাইকেলে একসাথে টায়ার ফাটে
তারপর মেঘ ফেটে বৃষ্টি


সবাই ছিল তোর দলে
মেঘ ,বৃষ্টি, টায়ার আর আমার মন
তুই চেয়েছিলি ,আমি তোকে পৌছে দেই
আমি বুঝেছিলাম ভালোবাসি ।


তোকে ভালোবাসি বলে
আমার রাতে ঘুম হয় না
বসে বসে  তারা গুনি
তোকে ভালোবাসি বলে
বুড়ো দাদু
দাবড়ানি দেয় আধ কাঁনা চোখে
পাড়ার নাইট গার্ড আমায়
চোর ভাবে..........দুপুর রোদে
তোর পাড়ার বড় ভাইয়ের
ঘুসি খেয়ে কলেজ
যাইনি তিন দিন ।


কুলক্ষনা তোকে ভালোবাসি বলে
আমার পাগল পাগল লাগে
চাঁদটাকে মনে হয় তোর কপালের টিপ
বৃষ্টি ছাড়া কিছুই ভালো লাগে না
চশমাটাকে আর বিশ্বাস করি না
কি করে করি
সবখানে তোকেই দেখায় ।


তোকে ভালোবাসি বলে
কাগজের দাম বেড়েই চলছে
কিন্তু তোর প্রতিদিন হলদে খাম চাই
পাড়ার বিল্লু ছোড়াটা টিপ
ছাড়া পিয়ন হতে চায় না


তোকে ভালোবাসি বলে
আমিতো আর বাংলায় অনার্স নই
এত শব্দ কোথায় পাই


কুলক্ষনা তোকে ভালোবাসি বলে
পাড়ার কুকুরটাও পিছু ছাড়ে না
তোকে ভালোবাসি বলে
মাটিতে আমার পা পড়ে না ।